আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের ১৪ নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে বরগুনায় মানববন্ধন

0
4

বরগুনা প্রতিনিধিঃ
বরগুনায় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং শ্রমিকলীগের ১৪ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যে ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আমরা মুক্তিযোদ্ধার সন্তানের ব্যানারে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বরগুনা প্রেসক্লাব চত্ত্বরে এ কর্মসূচি পালিত হয়। এ কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে মানববন্ধনে অংশ নেয় বরগুনা জেলা যুবলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তব্য রাখেন বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, জেলা যুবলীগের সভাপতি ও বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কেএম আব্দুর রশীদ, জেলা শ্রমিক লীগের সভাপতি আ. হালিম মোল্লা এবং আমরা মুক্তিযোদ্ধার সন্তান-এর সমন্বয়কারী আরিফুর রহমান মারুফসহ জেলা যুবলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, চলতি বছর ২১ মে আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমানের ভাগ্নে আবুল কালাম আজাদকে কুপিয়ে গুরুতর জখম করে দুবৃত্তরা। এ  ঘটনায় প্রকৃত আসামীদের আড়াল করে আমতলী পৌরসভার দুর্নীতিবাজ মেয়র মতিয়ার রহমানের হীনচক্রান্তে ঘটনার ২১ দিন পরে আমতলী থানায় একটি মিথ্যে ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়।
রাজনৈতিক প্রতিহিংসাপরায়ন হয়ে এ মামলায় বাংলাদেশ আওয়ামী লীগ আমতলী পৌর শাখার সাধারণ সম্পাদক জিএম মুসা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ আমতলী উপজেলা শাখার সভাপতি প্রভাষক জিএম ওসমানী হাসান এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন খানসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং শ্রমিকলীগের ১৪ নেতাকর্মীকে আসামী করা হয়।
বক্তারা আরও বলেন, রাজনৈতিক আক্রোশ ও প্রতিহিংসার কারণে ষড়যন্ত্রমূলক এ মিথ্যে মামলার প্রতিবাদে ইতোমধ্যেই আমতলী উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগসহ সর্বস্তরের নেতাকর্মীরা আমতলী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে প্রতিবাদ জানিয়েছেন। এ ঘটনায়  নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরগুনা জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগের অধিকাংশ নেতাকর্মী। এ ঘটনায় সমালোচনার ঝড় বইছে এখন বরগুনার সর্বস্তরের সচেতন মহলেও।
মোঃ সাইফুল ইসলাম মিরাজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here